Become A Translator

আমাদের কথা

আমরা অ্যাপ্লিকেশন বানানোর ব্যবসায় আছি।

আমরা অ্যাপ্লিকেশন বানানোর ব্যবসা করছি। আমরা এই অ্যাপ্লিকেশনগুলির মাধ্যমে গ্রাহকদের বিনোদন, সুবিধা প্রদান করতে ইচ্ছুক এমন ক্লায়েন্টদের জন্য পণ্য তৈরি করি।এটি নতুনত্বের যুগ আর এখন প্রযুক্তির মাধ্যমে আপনার ফোনে ঠিকমত আঙুল দিয়ে ফ্লাইট টিকেট বুক করা যায়, একইভাবে প্রযুক্তি বয়স্কদের জীবনের উপরও ভাল প্রভাব ফেলেছে – তারা ডাক্তারদের কাছে অ্যাপয়েন্টমেন্টের সময় নির্ধারণ করতে পারেন, ঔষধের জন্য সঠিক রিমাইন্ডার রাখতে পারেন, টিকেট বুক করতে এবং তাদের প্রিয়জনদের কাছে যেতে পারেন।

কিন্তু ধীরে ধীরে আমরা উপলব্ধি করি যে আমরা বিশ্বের সবচেয়ে বড় আইটি চালিত দেশগুলির মধ্যে অন্যতম হলেও আমরা আমাদের নিজেদের লোকেদের সুবিধার ব্যাপারে দেখিনি।আমরা আমাদের বিদেশী ক্লায়েন্টদের ধারণা এবং চাহিদা অনুযায়ী অ্যাপ্লিকেশন তৈরি করছি আর আমরা তাদের নিজেদের গ্রাহকদের দ্বারা ব্যবহার করা হবে এমন অ্যাপ্লিকেশন ও পরিসেবা তৈরি করি এবং এটাই প্রধান পয়েন্ট, তাদের নিজস্ব ভাষাতে।

আমরা উপলব্ধি করেছি যে, বিদেশী ভাষায় (প্রায়ই যা ইংরেজি হয়) তেমন সাবলীল বা স্বচ্ছন্দ না হওয়ায় অনেক ভারতীয়ই প্রযুক্তির এমন বিস্ময়কর সুবিধা এবং আধুনিক মোবাইল বিপ্লবের সুবিধা ভোগ করতে পারেন না।

কোনও ব্যাঙ্ক বা বুকিং অ্যাপ্লিকেশান ব্যবহার করার সময় সেই ভাষাতে ভুল করার ভয় থাকে যাতে তারা স্বাচ্ছন্দ্য বোধ করেন না, তাই আধুনিক পরিসেবাগুলি তারা মুক্ত মনে ব্যবহার করেন না।

আমরা বুঝতে পেরেছি যে কোনও ব্যবসায় বা সুবিধা সরবরাহকারী কি উপলব্ধ করাতে পারে আর আমাদের বয়স্করা, স্বদেশবাসীরা কি ব্যবহার করতে পারেন তার মধ্যে একটি ব্যবধান রয়েছে – শুধু ভাষার বাধার জন্য!

আমরা শুধু ভারতীয় ভাষা এবং ভারতীয় জনগণের উপর ফোকাস করি।

আমাদের কেন “দেবনগরী” বলা হয়?

দেবনগরী – এই শব্দটি ভারতীয়দের হৃদয় ও মন ঘিরে রয়েছে। আমাদের বেশিরভাগ ভাষার লিখন পদ্ধতি এই প্রাচীন লিপি থেকে প্রাপ্ত হয়েছে। এবং এই দেবনগরীর মাধ্যমে, আমরা হাসি দেখতে চাই এবং আমাদের বন্ধুবান্ধব, পরিবার এবং দেশবাসীকে সক্ষম করতে চাই।